Xiaomi Redmi K30 Pro ফ্লাগশিপ কিলার

admin

Administrator
Staff member
Jul 14, 2020
50
6
8
আসসালামু আলাইকুম কি অবস্থা সবার আশাকরি ভালো আছেন।
101952087.jpg

নিয়ে এলাম বেস্ট রেট Xiaomi K30 Pro ধরে নিয়ে খুবই ইন্টারেস্টিং মোবাইল।

আগের বছর রেডমি K20 সিরিজের মতো ব্যাপক সফলতা দাঁড়ায় বজায় রাখতে পারে কিনা তা দেখার বিষয় । আজকে আমরা আলোচনা করব ইন ডিটেলস রেস্পেক্ট থেকে শুরু করে ইউজার অপিনিয়ন এবং ভালো খারাপ দিকগুলো নেট সামারি আপনাদের সাথে তুলে ধরবো যাতে আপনাদের এই ডিভাইসটি কিনবেন কি কিনবেন না সেটা ডিসাইড করা সহজতর হয় । আর জানিয়ে রাখি K30Pro মানেই চাইনিজ বেরিয়েন্ট ফোন গ্লোবালি ফোনটাকে PocoPhone F2 নামে লঞ্চ করা হয়েছে । তাই এই জিনিস টি মাথায় রাখবেন।

K30 Pro বর্তমানে ৪৩-৪৪ হাজার টাকা আনঅফিসিয়াল মার্কেটে সামনে আরও কমবে ইনশাল্লাহ। K30 Pro এর RAM, ROM এবং Color উভয় ক্ষেত্রে চারটি অপশন পেয়ে যাবেন সর্বমোট ।

বলতে বলতেই কথা যেহেতু পারফরম্যান্সের দিকে চলে যাচ্ছে তাই প্রথমে সেখানে নজর দেয়া যাক । Snapdragon 865 chipset এই বছরের বেস্ট Flagship Chipset From Qualcomm একে নিয়ে বিস্তারিত বলার কিছু নেয় । Simple The বেস্ট এন্ড্রয়েড Chipset of 2020. ফোনটা একটা Midrang হলে ও এটা থেকে কিন্তু আমরা Flagship পারফরম্যান্স পাচ্ছি । ৮ জিবি LPDDR5 RAM UFS 3.1 এর ২৫৬ জিবি স্টোরেজ এবং Snapdragon 865 একদম ফাটাফাটি ।

রেডমি K30 Pro পারফর্ম করেছে ভালোই । এই ক্ষেত্রে গেমিং এর জন্য খুবই ভালো হবে এটি নিঃসন্দেহে গেমিং কেমন হবে তা বলার বাকি রাখে না । গেমিং এ মোবাইল টা গরম হয় তবে পারফরম্যান্স ড্রপ করেনি ।

এরপর আমি কথা বলতে চাচ্ছিলাম এর ডিসপ্লে নিয়ে ব্রিলিয়ান্ট যথেষ্ট সবাইকে খুশি রাখতে পারার মত একটা ডিসপ্লে প্যানেল এটা অবশ্যই একদম ১০০ পারসেন ফুলবি এক্সপিরিয়েন্স কোন কিছুই নেই । গরিলা গ্লাস ফাইব প্রটেকশন আছে সামনে এইচডিআর টেন প্লাস সার্টিফাইড । চমৎকার একটা ডিসপ্লে এতে ব্যবহার করা হয়েছে Super AMOLED 6.67 inches ডিসপ্লে । সাথে রয়েছে ইন ডিসপ্লে Fingerprint ভালোই ।

POPUP কেমরা নিয়ে কথা বলা দরকার K20 সিরিজের একই রকম ব্যাপার এখানে কেমরার দুপাশে বিয়ে বাড়ির বাত্তি জলে নোটিফিকেশন লাইট হিসেবে এবং কেমরা 20 MP নিয়ে এটি ঘটিত । তবে POPUP কেমরার স্পিড বেশি ভালো বলা যাবে না তবে আলটিমেটলি Slow প্রসেসিং মনে হবে আপনাদের কাছে । সর্বশেষ বলা যাক ডিজাইন এবং বিল্ড কোয়ালিটি নিয়ে এটার ব্যাপারে কথাবার্তা সত্যি বলতে এটির বিল্ড কোয়ালিটি খুবই ভালো করেছে এবং ডিজাইনে ও কোন কমতি রাখেনি আমার কাছে ভালোই লেগেছে আপনার কাছে কেমন লেগেছে তা নিচের কমেন্ট এ জানাবেন ।

K30Pro কিন্তু 5G মোবাইল যদিও আমাদের দেশে 5G নেই তবে 4G তে ও আপনি অনেক স্পিড পাবেন ।


সম্পূর্ণ স্পেসিফিকেশন
ডিসপ্লে​
৬.৬৭ ইঞ্চি Super AMOLED , রেজুলেশন 1080 x 2400 pixels, Gorilla Glass 5
স্টোরেজ​
১২৮জিবি, ২৫৬জিবি UFS 3.1
রেম​
৬জিবি, ৮জিবি, ১২জিবি
মেন ক্যামেরা​
৬৪ MP, ৫ MP, ১৩ MP, ২ MP সাপোর্টেড 8K 4K ভিডিও রেকর্ডিং
সেলফি ক্যামেরা​
পপ-আপ ক্যামেরা 20 MP
প্রসেসর​
Snapdragon 865
ব্যাটারি​
৪৭০০mAh
ওজন এবং বেধ​
২১৮ গ্রাম, ৮.৯ মিলিমিটার
অপারেটিং সিস্টেম​
Android 10, MIUI 12