Chegg.com থেকে আয় করুন দেশে বসে

admin

Administrator
Staff member
Jul 14, 2020
50
6
8
আয় করুন দেশে বসে.jpg
অনলাইন ইনকামের জন্য অনেক রকম ভিডিও ও টিউটোরিয়াল আমরা বিভিন্ন ওয়েবসাইট এ দেখে থাকি। এগুলোর অধিকাংশ ভিডিও ও টিউটোরিয়াল এ কখনো পুরোপুরি সত্যতা মিলেনা। আজকে আমরা বলবো এমন একটি সাইটের কথা যেখানে আপনার কোনো নিদ্দিষ্ট বিষয়ের উপর অভিজ্ঞতা থাকলে আপনি সেই অভিজ্ঞতা কাজে লাগিয়ে এর মাধ্যমে ইনকাম করতে পারবেন। আর সেই সাইট টির নাম হলো Chegg.com


Chegg.com
মূলত যুক্তরাষ্ট্র ভিত্তিক কোম্পানি যারা অনলাইন এ স্টুডেন্ট আর ইন্সট্রাক্টর এর মধ্যে যোগাযোগ ঘটিয়ে থাকে। এজন্য তারা আপনাকে পে করে থাকে। চলুন কিভাবে শুরু করা যায় দেখে আসি। প্রথমে "Registration for expert on Chegg.com" লিখে গুগল এ সার্চ করলে Chegg এর ওয়েবসাইটের কিছু লিংক আসবে সেখান থেকে সাইন আপ ফর্ম পূরণ করতে হবে। এরপর সঠিক ইমেইল আইডি ও ফোন নাম্বার দিয়ে আপনি তাদের টার্মস এন্ড কন্ডিশন গুলো ভালো করে পড়ে নিবেন। ভালো করে পড়তে বলার কারণটি আমরা বলছি একটু পর। পড়ার পর এগ্রি তে টিক দিয়ে কন্ফার্ম করে সামনে আগাবেন। এই প্রক্রিয়া শেষ হওয়ার পর আরেকটি নতুন পেজ আসবে, আর এখানে অনেকগুলো অপসন দেয়া থাকবে। ওদের মধ্যে প্রথম অপসন যেটা থাকবে সেটা হলো রেজিস্ট্রেশন ফর্ম। আর এই রেজিস্ট্রেশন ফর্ম এ ক্লিক করলে অনেকগুলো ইনফরমেশন চাইবে আপনার কাছে। প্রতিটি ইনফরমেশন যথাযত ভাবে পূরণ করতে হবে আপনাকে। এর মধ্যে সবচে ইম্পরট্যান্ট পার্ট হলো সাবজেক্ট চয়েস। এক্ষেত্রে আপনি যেই সাবজেক্টে নিজেকে দক্ষ মনে করেন সেই সাবজেক্টটি বাছাই করুন। আর এরই মধ্যে দিয়ে যখন এই রেজিস্ট্রেশন প্রক্রিয়া শেষ হওয়ার পর আপনাকে দিতে হবে সাবজেক্ট টেস্ট।একটু আগেই আপনি যেই সাবজেক্ট টি বাছাই করেছিলেন এর উপরেই এখন আপনার একটি পরীক্ষা হবে। আর এই পরীক্ষায় উত্তীর্ণ হতে হলে আপনাকে ৮০% স্কোর পেতে হবে। এই জন্য আপনি দুইবার পরীক্ষা দেয়ার সুযোগ পাবেন। দুইবারে যদি কাঙ্খিত স্কোর না পান তাহলে আপনাকে পরবর্তী একটি ডেট জানিয়ে দেয়া হবে আবার পরীক্ষা দেয়ার জন্য। হতে পারে সেটি ১৫ দিন বা ১ মাস পরের ডেটও হতে পারে। এই পরীক্ষার পর আপনাকে আরেকটি টেস্ট দিতে হবে সেটি হলো গাইড লাইন টেস্ট। যেটির কারণে গাইডলিনগুলো ভালো ভাবে পড়ার কথা আমরা উপরে আপনাদের বলেছিলাম। এই টেস্টেও আপনাকে ৮০% নাম্বার পেয়ে উত্তীর্ণ হতে হবে। এর পরবর্তীতে আপনাকে আপনার ব্যাক্তিগত তথ্য দিতে হবে যেমন ধরুন ব্যাঙ্ক ডিটেলস, আপনার এড্রেস এর প্রমান, সব কিছু শেষ হলে ওরা আপনাকে ৩/৪ দিনের মধ্যে মেইল করে জানাবে আপনার আপডেট এর ব্যাপারে।


এই ছিল রেজিস্ট্রেশন কমপ্লিট হওয়া পর্যন্ত যত ধাপ। এর পরের পর্বে আমরা একাউন্ট ক্রিয়েট হওয়ার পর কি কি কাজ বাকি আছে যেগুলি সম্পন্ন করে আরো ভালো করতে পারবেন তা নিয়ে আলোচনা করবো ।