সেপ্টেম্বরেই মোডক উন্মোচন হচ্ছে আইফোনের নতুন মডেলের!

admin

Administrator
Staff member
Jul 14, 2020
50
6
8
Iphone 12.jpeg
বরাবরের মতনই প্রযুক্তি প্রেমীরা মুখীয়ে থাকেন আইফোনের নতুন মডেলে কি নতুন ফিচার যোগ করে বাজারে উপস্থিত হয় সেটা জানতে। তবে করোনার এই প্রাদুর্ভাবের জন্য ধারণা করা হচ্ছিলো অনেকটাই হয়তো পিছিয়ে পডবে এবারের নতুন আইফোন ১২ এর যাত্রা। কিন্তু অবশেষে সবার ধারণাকে উড়িয়ে দিয়ে বাজারে আসছে নতুন মডেলের আইফোন ১২! আর প্রযুক্তির বাতাসে এই মাত্রাকে মার্কিন নির্মাতা প্রতিষ্ঠান এপল কয়েক মাস আগে থেকে বাড়িয়ে দেন। আইফোন লাভারদের জন্য সেটা কয়েকগুন বেশি উত্তেজনার হয়ে কাজ করে বাকি সাধারণ প্রযুক্তিপ্রেমীদের চেয়ে। আর ইতিমধ্যেই খবর আসছে সামনের সেপ্টেম্বরেই মোডক উন্মোচন হবে আইফোনে ১২ মডেলের।

তবে সোশ্যাল মিডিয়া এবং প্রযুক্তির দুনিয়ায় যেই সংবাদ বেশি ভেসে বেড়াচ্ছে তা হয়তো অনেকের কাছে অবাক করার মতনই মনে হবে।আর সেটি হলো হয়তো এবার সাথে থাকছেনা এয়ারপডস ও চার্জার ! তবে ৫জি সুবিধা পেতে পারেন আইফোনে ১২এর ইউজাররা। তবে দামের ক্ষেত্রে এবার তেমন বেশি তারতম্য পরিলক্ষিত হবেনা জানাগেছে। ধারণা করা হচ্ছে আইফোন ১২ মডেলের ৫.৪ ভেরিয়েন্টের জন্য এর ক্রেতাকে গুনতে হবে ৭৫০ ডলার। আর ৬.১ ভেরিয়েন্টের মডেলের জন্য গুনতে হতে পারে ৭৯৯ ডলারের মতন। প্রযুক্তিবিদদের মতে ওলিড ডিসপ্লের জন্য কিছুটা দাম বাড়ছে যেহেতু এবার এয়ারপডস ও চার্জারও থাকছেনা।


জানা গেছে ৮ সেপ্টেম্বর আনুষ্ঠানিক ভাবে লঞ্চ হবে আইফোনের এই নতুন মডেলটি। বরাবরের মতন আরো কিছু গেজেটতো থাকছেই এপল লাভারদের জন্য। আরো জানাগেছে সেপ্টেম্বর পার হলে অক্টবরেই আরো কিছু নতুন প্রযুক্তি পণ্য নিয়ে হাজির হতে পারে মার্কিন এই নির্মাতা প্রতিষ্ঠান। তবে ধারণা করা হচ্ছে করোনা প্রাদুর্ভাবের কারণে ভার্চ্যুয়াল অনুষ্ঠানের মধ্যে সীমাবদ্ধ থেকেই নতুন এই মডেলটির মোডক উন্মোচন হবে। আরো এই পণ্যগুলো এইবছর এপেল প্রেমীরা পেতে যাচ্ছে তার মধ্যে রয়েছে নতুন মডেলের ম্যাকবুক, অ্যাপলের ওয়াচ সিরিজ ৬, আইপ্যাড প্রো। গুঞ্জন শোনা যাচ্ছে ইন্টেলের চিপসেটের পরিবর্তে এবার নিজেদের সিলিকন চিপসেট ব্যবহার শুরু করতে যাচ্ছে এবারের ম্যাকবুকে।


তবে এখন কেবল সময়ের অপেক্ষা। দেখা যাক কতটা সন্তুষ্ট হতে পারে এপেল লাভাররা নতুন এই মডেলে। একদিকে করোনা মহামারীতে সেটা এপলের জন্য বিশাল চ্যালেঞ্জ হিসেবে মনে করছেন অনেকেই। অন্যদিকে প্রযুক্তিবিদরা বলছেন এপলের গ্রাহকরা বরাবরই বাড়তি মাত্রা যোগ করেছে নতুন প্রোডাক্ট বাজারে আসার সাথে সাথেই। এবারও তার ব্যতিক্রম ঘটবেনা।