এবার ভোর বেলায় ঘুম ভাঙবেই !

admin

Administrator
Staff member
Jul 14, 2020
50
6
8
প্রযুক্তির ব্যবহার প্রতিনিয়ত আমাদের দৈনন্দিন জীবনের সমস্যা গুলোর সহজভাবে ইতি টেনে যাচ্ছে, আজ কথা বলবো এমনি একটা অ্যাপ নিয়ে যেটা ব্যবহার করে ভোর বেলায় ঘুম থেকে উঠতে না পারলে যাদের অনেক সমস্যা পোহাতে হয় সে জায়গা থেকে নিস্তার পাওয়া নিয়ে । প্রথমেই বলে রাখি অনেক অনেক অ্যাপ এর মাঝে আমি এই অ্যাপ টা অনেক কার্যকর হিসেবে পেয়েছি ।

অ্যাপ টির নাম হলো Alarmy, Google Play Store এ গিয়ে আপনারা search দিবেন এলাৰ্ময় লিখে তাহলেই অ্যাপ টি পেয়ে যাবেন ইনশাআল্লাহ। অ্যাপ টির পুরো নাম হলো “Alarmy- Loud Alarm Sounds,Math Alarm Clock for free”

Alarmy loud alarm Sounds, math alarm clock.jpg
যথারীতি বাকি সব অ্যাপের মতনই এই অ্যাপ ওপেন করলে আপনি এর ইউজার ইন্টারফেসটি দেখতে পারবেন ।

এবার আসুন এর ফিচার গুলো নিয়ে কথা বলি ।

1. এই অ্যাপ টি তে আপনি পাচ্ছেন ম্যাথস সল্ভ এর মাধ্যমে অ্যালার্ম বন্ধের ব্যবহার,মানে হলো আপনার অ্যালার্ম তখন এ বন্ধ হবে যখন আপনি একটি,দুটি বা তিনটি ম্যাথস সল্ভ করতে পারবেন, যদি সল্ভ করতে করতে ঘুমিয়ে যান, কয়েক মুহূর্তের মধ্যেই আবার বেজে উঠবে। ম্যাথ সল্ভ এর তিন ধরণের লেভেল দেয়া আছে ,easy medium এবং hard. সাথে কয়টা ম্যাথস সল্ভ করতে চান সেটাও ডিফাইন করে দিতে পারবেন ।

2. আরো মজার ব্যাপার হলো এই অ্যাপ এ আরো কয়েকটি ফীচার আছে যেমন ধরুন অ্যালার্ম বাজলে কয়েক কদম না হাঁটা পর্যন্ত এর অ্যালার্ম থামবেনা ,অথবা অ্যলার্ম বাজার পর টাইপ করতে হবে, যতক্ষণ না টাইপ করা শেষ হচ্ছে আপনাকে আর এটি ঘুমুতে দিবেনা ।

3. বাকি সব অ্যাপ এ যেটা হয় অ্যালার্ম এর সাউন্ড কমানো বাড়ানো যায়না, এই অ্যাপ টি এ আপনি সেই ফীচার ও পাবেন ,অনেক সময় বাসায় ছোট বেবিদের বা অন্যদের ঘুম ভেঙে যাওয়ার ব্যাপার থাকে, কিন্তু আপনি এই এপ্সটিতে আপনার পছন্দমতো সাউন্ড কমাতে বাড়াতে পারবেন ।

4. কত সময় পর পর আপনি রিপিটেড অ্যালার্ম চাচ্ছেন সেই সুবিধাও এই অ্যাপ এ পেয়ে যাবেন, নিজের মতন করে কাস্টোমাইজ করে নিতে পারবেন রিপিটেড এলার্ম এর টাইম ।

5. এই অ্যাপ এ আপনি সপ্তাহের কোন কোন দিন কোন সময়ের অ্যালার্ম চান সেটি সেট করে দিতে পারবেন ফলে ছুটির দিনে আপনার ঘুম ভাঙা নিয়ে বিপাকে পড়তে হবেনা।


Google Play Store থেকে অ্যাপ টি ডাউনলোড করার জন্য নিচের বাটন এ ক্লিক করুণ
install download.png

এছাড়া আরো মজার মজার সব ফিচার আছে যা আপনারা খুঁজে পাবেন অ্যাপটিতে, এক কথায় নিজের মনের মতন একটা অ্যালার্ম ঘড়ি আপনি পাবেন কোনো বাড়তি খরচ ছাড়াই , আজ তাহলে এই পর্যন্তই। সবাই ভালো থাকবেন ,সুস্থ থাকবেন ,আর হ্যা অবশ্যই নামাজ পড়বেন ধন্যবাদ ।
 
Last edited: