এক্সবক্স স্ট্রিমিং ব্লক করে দিচ্ছে এপেল তাদের আইফোনে

Kazi Majed

New member
Aug 9, 2020
6
0
1
download.jpg
মাইক্রোসফ্ট নিশ্চিত করেছে যে, এর নতুন গেম স্ট্রিমিং সার্ভিস 'এক্সক্লাউড' অ্যাপল ডিভাইসে প্রদর্শিত হবে না। নেটফ্লিক্স-লাইক গেম সার্ভিস সেপ্টেম্বরে অ্যান্ড্রয়েড ডিভাইসের জন্য চালু হতে যাচ্ছে, যা পাওয়া যাবে মাসিক একটি ফী জমা দেয়ার বিপরীতে এবং তারা ১০০ টিরও বেশি গেম সম্বলিত একটি লাইব্রেরি সরবরাহ করবে। অ্যাপল জানিয়েছে যে এর অ্যাপ স্টোরে প্রতিটি গেমটি পৃথকভাবে পর্যালোচনার জন্য জমা দেওয়া হয়ে থাকে। গুগলের স্ট্যাডিয়ায় আর একটি বড় গেম স্ট্রিমিং সার্ভিসেও একই রকম সমস্যা রয়েছে - এটিও অ্যাপল এর আইওএসে নেই, কিন্তু অ্যান্ড্রয়েডে সেটি আছে।


কেউ কেউ আশা করেছিলেন যে মাইক্রোসফ্টের পরিষেবা অ্যাপল অ্যাপ স্টোরেও আসবে, কারণ এটি বেশ কয়েক মাস ধরে একটি পরীক্ষামূলক সংস্করণ পরিচালনা করেছে - যদিও কেবল একটি মাত্র গেম আছে সেখানে। অ্যাপল অবশ্য বিজনেস ইনসাইডারের কাছে জারি করা এক বিবৃতিতে এই আশাগুলি প্রত্যাখ্যান করেছে। বিবৃতিতে বলা হয়েছে, "গেমিং সার্ভিসগুলো অবশ্যই এপ স্টোরে জায়গা করে নিতে পারে, যদি সেগুলো বাকি ডেভেলপারদের জন্য যেই গাইডলাইন বেঁধে দেয়া হয়েছে সেগুলি অনুসরণ করে এগিয়ে আসতে পারে"। এর মধ্যে রয়েছে "পর্যালোচনার জন্য আলাদা আলাদাভাবে গেম জমা দেওয়া, এবং চার্ট এবং অনুসন্ধান করলে সেই এপ্সটি উপস্থিত হওয়া"।


তবে মাইক্রোসফ্ট বা গুগলের গেম স্ট্রিমিং সাবস্ক্রিপশন অ্যাপ্লিকেশনগুলি সেভাবে কাজ করে না।মাইক্রোসফ্ট আরও প্রতিশ্রুতি দিয়েছিল যে নতুন গেমগুলি সবসময় যুক্ত করা হবে এবং মাইক্রোসফ্ট আরও প্রতিশ্রুতি দিয়েছিল যে নতুন গেমগুলি সবসময় যুক্ত করা হবে এবং তাদের প্রথম প্রকাশের একই দিনে ব্যাবহারের জন্য সেটি সেখানে পাওয়া যাবে।


মাইক্রোসফ্ট বলেছে যে আইওএসের উপর এর তাদের পরীক্ষার সময়সীমা শেষ হয়ে গেছে, এটি বলেছে যে এর লাইব্রেরির সমস্ত গেমসকে গেমসের রেটিং বডি দ্বারা রেট দেওয়া হয় - যেমন আমেরিকান ইএসআরবি (বিনোদন সফটওয়্যার রেটিং বোর্ড) - সুপারিশ করে যে অ্যাপলের প্রতিটি গেম আবার পরীক্ষা করা উচিত নয়। অ্যাপল "নিয়মিত গেমিং অ্যাপ্লিকেশনগুলিকে আলাদাভাবে অবজার্ভ করে থাকে, নন-গেমিং অ্যাপগুলিতে ইন্টারেক্টিভ সামগ্রী অন্তর্ভুক্ত করার পরেও আরও বেশি নিয়ম প্রয়োগ করে," এতে বলা হয়েছে।


মূলত অ্যাপলের সাথে মতবিরোধে নিজেকে আবিষ্কার করেছে তারা এবং তার "কুইক লঞ্চ" অপশনটি সরিয়ে ফেলতে হবে যা ব্যবহারকারীদের সরাসরি গেমসে নিয়ে যায়। তারা জানিয়েছে গেমিং কম্পিউটারের অনুমোদনের জন্য "জেনেরিক মিরর" এর মতো হয়ে ওঠার জন্য অপসারণ করতে হয়েছিল।


মাইক্রোসফ্ট বলছে যে আপেল ডিভাইসে এটির স্ট্রিমিং সার্ভিস আনার জন্য তারা এখনো কোনো পথ বের করা যায় কিনা তা তারা দেখছে এবং এজন্য তারা প্রতিশ্রুতিবদ্ধ, যদিও এখন পর্যন্ত এটি করার কোনও সুস্পষ্ট উপায় নেই।