আপনার অ্যান্ড্রয়েড ফোনটির গতি বাড়ানোর জন্য ৫ টি কৌশল

Rahul59886

New member
Jul 23, 2020
11
2
3
আপনার হোম স্ক্রিন পরিষ্কার করুন

আপনি যদি লাইভ ওয়ালপেপার ব্যবহার চয়ন করেন তবে ভাল চিত্রের সাথে এটি প্রতিস্থাপনের বিষয়টি বিবেচনা করুন। আপনার যেকোন অব্যবহৃত আইকন পরিষ্কার করা উচিত এবং আপনার উইজেটগুলি প্রয়োজনীয়গুলির মধ্যে সীমাবদ্ধ করুন। আপনার হোম স্ক্রিন যত কম বিশৃঙ্খলা হয় তত ভাল।

অব্যবহৃত অ্যাপ্লিকেশনগুলি আনইনস্টল করুন এবং অক্ষম করুন

আপনি কখনও এমন অ্যাপ্লিকেশনগুলিকে মঞ্জুরি দিতে চান না যা আপনি কখনই আপনার ডিভাইসে স্থান নিতে এবং সিস্টেমের সংস্থানগুলিতে সম্ভাব্য খাওয়ার জন্য ব্যবহার করেন না। সেটিংস> অ্যাপ্লিকেশনগুলিতে যান এবং সমস্ত ট্যাবে সোয়াইপ করুন। তালিকাটি ভালভাবে দেখুন এবং আপনি যে অ্যাপ্লিকেশনগুলি চান না বা প্রয়োজন তা সনাক্ত করুন। যদি তাদের মধ্যে কেউ কী করে সে সম্পর্কে আপনার যদি সন্দেহ হয় তবে গুগল হিট করে চেক করার সময় এসেছে।

অ্যানিমেশন বন্ধ বা হ্রাস করুন

কিছু অ্যানিমেশন কমিয়ে বা বন্ধ করে আপনি আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসটিকে স অনুভব করতে পারেন। এটি করার জন্য আপনাকে বিকাশকারী বিকল্পগুলি সক্ষম করতে হবে। ফোন> সম্পর্কে সেটিংসে যান এবং বিল্ড নম্বরটি সন্ধান করতে সিস্টেম বিভাগে স্ক্রোল করুন। এটিতে সাতবার আলতো চাপুন এবং আপনার বিকাশকারী সম্পর্কে কোনও বার্তা দেখতে পাওয়া উচিত। আপনি এখন আগের মেনুতে ফিরে যেতে পারেন এবং আপনার সিস্টেমের নীচে তালিকাভুক্ত বিকাশকারী বিকল্পগুলি দেখতে হবে। সেখানে যান এবং উইন্ডো অ্যানিমেশন স্কেল, ট্রানজিশন অ্যানিমেশন স্কেল এবং অ্যানিমেটরের সময়কাল স্কেল সন্ধান করতে নীচে স্ক্রোল করুন। প্রতিটি পরিবর্তে আলতো চাপুন এবং এটি বা অফ এ সেট করুন। একটি বিকল্প চয়ন করুন এবং আপনার উপযুক্ত কি তা সন্ধান করুন যদি আপনি কেবল ফিরে যেতে চান না এবং মানগুলি আবার পরিবর্তন করেন।

অ্যাপ্লিকেশন ডেটা বন্ধ করুন

অ্যাপ্লিকেশনগুলির ডেটা তাদের আরও দ্রুত লোড করতে সহায়তা করবে, তবে এটি যথেষ্ট পরিমাণ স্থান গ্রহণ করতে সময়ের সাথে সাথে তৈরি করতে পারে এবং আপনি যে
অ্যাপ্লিকেশনগুলি ব্যবহার করেন না সেগুলির জন্য সেখানে সম্ভাব্যভাবে ক্যাশে ডেটা থাকবে। কখনও কখনও কোনও অ্যাপ্লিকেশনের জন্য ডেটা করা আচরণ পরিষ্কার করতে সহায়তা করে। আপনি যদি পৃথক অ্যাপ্লিকেশন বেছে নিতে চান তবে সেটিংস> অ্যাপ্লিকেশনগুলিতে যান এবং সমস্ত ট্যাবটিতে স্লাইড করুন এবং প্রাসঙ্গিক অ্যাপ্লিকেশনটিতে আলতো চাপুন তারপরে ক্যাশে সাফ করুন। আপনি যদি কেবলমাত্র পুরোটি পরিষ্কার করার সিদ্ধান্ত নিয়েছেন তবে সেটিংস> এ যান এবং ডেটাতে আলতো চাপুন এবং তারপরে ঠিক আছে আলতো চাপুন। এছাড়াও দেখুন, এটি আপনার অ্যাপ্লিকেশন পরিষ্কার করে এবং এই ধরণের রক্ষণাবেক্ষণ করতে সহায়তা করে।
মূলত একই প্রসেসরের সাথে অ্যান্ড্রয়েড ডিভাইসগুলির মধ্যে পার্থক্য দেখতে পাওয়ার একটি কারণ হলো কিছু তাপ হ্রাস করতে এবং ব্যাটারির আয়ু বাড়ানোর জন্য গতি সীমাবদ্ধ করে। আপনি যদি নিজের অ্যান্ড্রয়েড ডিভাইসটি রুট করতে ইচ্ছুক হন তবে সেটআপসিপি বা অ্যান্ড্রয়েড ওভারক্লক এর মতো অ্যাপ্লিকেশনটি ব্যবহার করে আপনি এটি ওভারক্লাক করতে পারেন। আপনি যদি এটি করার সিদ্ধান্ত নেন তবে সাবধানতার সাথে এগিয়ে যাওয়া বুদ্ধিমানের কাজ।


একটি কাস্টম রম ইনস্টল করুন

আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসকে রুট করা কোনও কার্যকারিতা উন্নতভাবে স্বয়ংক্রিয়ভাবে সরবরাহ করে না তবে একটি কাস্টম রম পারেন। কিছু ডিভাইসগুলির জন্য যা আর কাস্টম রম আপডেট করা হচ্ছে না এটি অ্যান্ড্রয়েডের একটি নতুন সংস্করণ পাওয়ার এক উপায়। আপনি কাস্টম রমগুলিও সন্ধান করতে পারেন যা সম্পূর্ণরূপে ব্লাটওয়্যারের সাথে সরবরাহ করে এবং কিছু আকর্ষণীয় টুইট এবং পরিবর্তনগুলি সরবরাহ করে। আপনার জন্য সঠিক কাস্টম রমটি খুঁজতে আপনাকে কিছু গবেষণা করতে হবে। আপনার অ্যান্ড্রয়েডকে দ্রুত চালিত করতে আমরা আমাদের কৌশলগুলির শেষে পৌঁছেছি, তবে আমরা আপনার পরামর্শগুলি শুনতে আগ্রহী।

আর্টিকেলটি পড়ে নিশ্চয় আপনি জেনে গেছেন আপনার অ্যান্ডোয়েড ফোনটির গতি কিভাবে বাড়ানো যায়। পোষ্টটি কেমন লাগছে তা কমেন্ট করে জানিয়ে দিবেন। এই রকম আরো প্রযুক্তি বিষয়ক আপডেট পোষ্ট পেতে টেকবিডিসি. কম এর সাথে থাকুন। পোষ্টটি পড়ার জন্য আপনাকে ধন্যবাদ
 

Attachments

  • iphone-410324_1920.jpg
    iphone-410324_1920.jpg
    296.8 KB · Views: 0
Last edited by a moderator:
  • Wow
Reactions: admin