অবশেষে বাজারে আসছে Google Pixel 4A!

admin

Administrator
Staff member
Jul 14, 2020
50
6
8
google-pixel-4a.jpg
স্মার্টফোনের বাজারে ব্যাপক ভাবে একটি গুঞ্জন বাতাসে বেড়াচ্ছে মাত্র ৩৪৯$ ডলারে OLED স্ক্রিন, চমৎকার ক্যামেরা, যথেষ্ট ভালো প্রসেসর ব্যবহার করে গুগল বাজারে আনতে যাচ্ছে Google Pixel 4A মডেলের হ্যান্ডসেট। যাদের প্রিমিয়াম কোয়ালিটির হ্যান্ডসেটের তেমন দরকার নেই তাদের জন্য নিঃসন্দেহে এটি চমৎকার একটি ফোন হতে যাচ্ছে। তবে যেটা জানা যাচ্ছে সেটি হলো ফোনটি আগস্টে বাজারে লঞ্চ হতে যাচ্ছে। এবং পরবর্তীতে এ নিয়ে গুগল নিজেও আনুষ্ঠানিকভাবে নিশ্চিত করেছে যে, একটি নতুন পিক্সেল ফোন নিয়ে তারা বাজারে আসছে। এবং এটি কিছুটা ভিন্নরকম ফোন হতে যাচ্ছে অন্য সব ফোনের থেকে। এ নিয়ে গুগল অবশ্য নিজেই গত মাসে ফোনের একটি ছবি ফাঁস করেছিল যে ছবির সাথে গুঞ্জনের অনেক কিছুই এর সাথে মিলে যাচ্ছে। যেই যেই ফিচার গুলো থাকতে পারে সেগুলি হলো-

  • ৫.৮১ -ইঞ্চি ডিসপ্লে (২৩৪০ x ১০৮০ রেসল্যুশন) ।
  • স্ন্যাপড্রাগন ৭৩০।
  • ৬৪জিব অথবা ১২৮জিবি স্টোরেজ।
  • ৬জিবি রেম।
  • ৩০৮০ মিলিএম্পিয়ার ব্যাটারী।
  • ১২.২ -মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা।
  • ৮-মেগাপিক্সেল ফ্রন্ট-ফেসিং ক্যামেরা।
  • হেডফোন জ্যাক।
  • রিয়ার-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট রিডার।

যারা গুগলের নতুন বাজেট স্মার্টফোনটির আগমনের অপেক্ষা করছিলেন তাদের জন্য এটি অনেক বড় সুখবর। যেখানে Pixel 3 এবং Pixel 3A প্রায় একইরকম দেখায়। সেখানে পিক্সেল 4A স্পষ্টভাবে পিক্সেল 4 এর তুলনায় একটি বাজেট সংস্করণ হিসেবেই উপস্থিত হচ্ছে। ব্যাটারি লাইফ নিয়ে তুলনা করতে গেলে দেখা যায় iPhone SE ১৫ ঘন্টা ৪৫ মিনিট। Galaxy A51 ১৬ ঘন্টা ১০ মিনিট Pixel 4 ১০ ঘন্টা সাপোর্ট করলেও এদের সবার থেকে বেশি সময় পর্যন্ত সাপোর্ট দিচ্ছে Google Pixel 4A এর ব্যাটারি।



আজকাল খুব বেশি স্মার্টফোন নেই যেটি আপনি স্বাচ্ছন্দ্যে একহাত ব্যবহার করতে পারেন তবে গুগল পিক্সেল 4 এ এর মধ্যে একটি। এর কমপ্যাক্ট ফ্যাক্টর, বৃত্তাকার প্রান্ত এবং নরম-টাচ পলিকার্বোনেট বডি এটিকে ধরে রাখতে এবং ব্যবহার করতে সহজ করে তুলবে আপনার জন্য। তবে আপনি যদি খুব বেশি হাই কনফিগারেশনের গেম খেলে থাকেন আপনার স্মার্টফোন ব্যবহার করে তাহলে এই ফোনটি আপনার জন্য রিকোমেন্ডেড না। আর সাধারণ ব্যাবহারে একবার ফুল চার্জ দিলে আপনি সারাদিন কাটিয়ে নিতে পারবেন অনায়েসেই। তাছাড়া অন্য সব দিক চিন্তা করলে Google Pixel 4A এর কমপ্যাক্ট সাইজ। ক্লিন ইন্টারফেস এবং দুর্দান্ত পয়েন্ট-অ্যান্ড-শ্যুট ক্যামেরাটি ব্যাপক চাহিদা তৈরী করবে বাজারে। বিশেষ করে যারা সাশ্রয়ী মূল্যের মধ্যে অত্যাবশ্যকীয় সব ফিচার ও কিছু চমৎকার ছবি ক্যাপচার করার ক্ষমতা রাখে এমন একটি ফোনের সন্ধান করছেন তাদের জন্য নিঃসন্দেহে অসাধারণ একটি ফোন এটি।

google-pixel-4a.jpeg
pic resource: www.gsmarena.com